10 most basic question asked about SEO and adsense | Adsense এবং SEO নিয়ে মোস্ট কমন ১০ টি প্রশ্নের উত্তর

md mosharof hossain seo and adsense

10 most basic question asked about SEO and adsensehttp://www.mosharof.com

প্রশ্ন ১ – এডসেন্স এপ্রুভ হওয়ার জন্য ব্লগে মিনিমাম কতটা কন্টেন্ট থাকা দরকার?
উত্তর- মিনিমাম কতটা কন্টেন্ট থাকা দরকার, সেটা আসলে কোথাও ফিক্সড করে বলা নাই। গুগল চায় শুধু কোয়ালিটি কন্টেন্ট আর তাদের এড দেখার জন্য কিছু ভিজিটর।
সো, ১০+ কোয়ালিটি কন্টেন্ট দিয়েই এডসেন্স পাওয়া সম্ভব।
প্রশ্ন ২ – এডসেন্স এপ্রুভ পেতে সাইটের বয়সের কি কোন ব্যাপার আছে?
উত্তর – নাহ, সাইটের বয়সের কোন ব্যাপার নাই। কিন্তু আমি মনে করি মিনিমাম ৩০ দিন বয়স না হলে এডসেন্সে এপ্লাই না করাই ভালো।
আর ফ্যাক্ট হচ্ছে, সাইটের কাজ করতে করতে ৩০ দিন কিংবা আরেকটু বেশী লেগে যেতেই পারে, সে জন্য ১-২ মাস মিনিমাম ধরে নিতে পারেন।
প্রশ্ন ৩ – কন্টেন্ট কোয়ালিটি নাকি কোয়ান্টিটি কোনটা দরকার এডসেন্সে?
উত্তর – অবশ্যই কোয়ালিটি, কারণ আমার একটা টেক ব্লগে কন্টেন্ট আছে প্রায় ২৫০ টা আর একটা পার্সোনাল রিলেশনশীপ টিপস মুলক ব্লগে কন্টেন্ট ৩৫ টা মাত্র। ৩৫ টা কন্টেন্টের সব গুলোই খুবই দীর্ঘ এবং খুবই ভালো মানের লেখা, সাথে সেগুলো প্রোপারলি অন পেজ অপটিমাইজড।
বলাই বাহুল্য, ২৫০ টি কন্টেন্টের চেয়ে ৩৫ টা কন্টেন্টের সাইটে রেভিনিউ অনেক বেশী আসে।
তো, এটা বলা যায় যে, অবশ্যই কোয়ালিটি ইম্পোর্ট্যান্ট। কারণ কোয়ালিটি না দিলে আপনি র‍্যাংক করতে পারবেন না, আর র‍্যাংক করতে না পারলে কোয়ান্টিটি কোন কাজেই আসবে না।
প্রশ্ন ৪- একই ল্যাপটপে কি দুইটা এডসেন্স চালাতে পারবো?
উত্তর – আপনি যদি একই সাথে একই ল্যাপটপে দুইটা এডসেন্স চালাতে চান, সেক্ষেত্রে সমস্যা হতেই পারে। আর এটা ইলিগ্যাল ও, কারণ একটা এডসেন্স দিয়েই আপনি আপনার সব কাজ করতে পারবেন।
বাট সমস্যা যদি এমন হয়, আপনার আগে এডসেন্স ছিলো ওইটা বাদ দিয়ে নতুন করে আরেকটা চালাবেন তাহলে নিঃসন্দেহে চালাতে পারেন।
প্রশ্ন ৫- বাংলা সাইটে কি এডসেন্স পাওয়া যায়?
উত্তর – জি অবশ্যই পাওয়া যায়। আমি নিজে এখন ও বাংলা সাইট নিয়ে কাজ করি নি, কিন্তু আমার পরিচিত অনেকেই বাংলা সাইটে এডসেন্স পেয়েছে।
প্রশ্ন ৬- সাইটে এড বসানোর জন্য প্লাগিন ব্যবহার করা যাবে? কোনটা?
উত্তর – এডসেন্সের অফিসিয়াল প্লাগিন এডসেন্স অফ করে দিয়েছে, অন্য প্লাগিন ইউজ করে ও এড বসানো যায় কিন্তু এটা মোটে ও ভালো প্র্যাকটিস না। সো, প্লাগিন ইউজ থেকে বিরত থাকুন, অতিরিক্ত প্লাগিন আপনার সাইটকে স্লো করে ফেলতে পারে।
প্রশ্ন ৭- অন পেজ এস ই ও নাকি অফ পেজ এস ই ও কোনটা সবচেয়ে বেশী গুরুত্বপুর্ন?
উত্তর – দুইটাই সমান ভাবে দরকারি, কিন্তু বর্তমান সময়ে আর ব্লগের নানা অবস্থা বিবেচনায় আমি মনে করি অন পেজ এস ই ও টা একটু বেশিই দরকারি।
প্রশ্ন ৮ – আপনি আপনার সাইটে ট্রাফিক ড্রাইভ করেন কীভাবে?
উত্তর – আমি আমার সাইটে ট্রাফিক ড্রাইভ করি অর্গানিক, গুগল থেকে গুগলের পরেই সবচেয়ে বড় ট্রাফিক সোর্স হচ্ছে কোরা এবং রেডিট।
প্রশ্ন ৯ – ব্লগস্পট এ কাজ করে কি সফলতা পাওয়া যাবে?
উত্তর – এটা থেকে বিরত থাকার জন্য ব্যক্তিগতভাবে সাজেশন দিচ্ছি, দূরে থাকুন।
শুধু শুধু সময় নষ্ট করবেন না।
প্রশ্ন ১০ – র‍্যাংক করার জন্য সবচেয়ে পাওয়ারফুল ব্যাকলিংক কোনটা?
উত্তর – বেশী ভিজিটর ওয়ালা সাইটে যদি গেস্ট পোস্ট করতে পারেন আর ওই সাইটের অন্যান্য ম্যাট্রিক্স যদি ভালো থাকে তাহলে ওই ব্যাকলিংকই বেশী ভালো লাগে।
সবাই প্রশ্ন করবেন, আপনাদের প্রশ্ন থেকেই পরের কন্টেন্ট লিখব, ধন্যবাদ।

 

Question 1 – How much content should be minimam on the blog to become Adsense?
Answer: How much content should be required in the minimums, it has not been fixed in any way. Google wants only quality content and some visitors to visit their ads.
So, Adsense is available only with 10+ quality content.
Question 2 – Are there any issues with the age of the site to get Adsense Approv?
Answer: No, the age of the site does not matter. But I think it is better not to apply Adsense if you are not 30 minutes old.
And the fact is, you can take 30 minutes or more a day to work on the site, so take 1 to 2 months to minimize.
Question 3 – Content Quality or Quantity What is Needed Adsense?
Answer: Of course, because I have about 250 content on a tech blog and content on a personal relationships tips Mulk blog is 35 only. All of the 35 content is very long and very good quality, as well as those of page-optimized on-page.
Needless to say, the revenue of 35 content is more than 250 content.
So, it can be said that, of course, quality importer. Because if you do not give quality, you can not rank, and if you can not rank, then the key will not work.
Question 4 – Can I run two Adsense on the same laptop?
Answer: If you want to run two Adsense on the same laptop at the same time, then there may be problems. And it’s an illusion, because you can do all your work with an AdSense.
But if the bug is such a problem, you have to run a new one by eliminating it before you can run it, and undoubtedly run it.
Question 5- What is Adsense available on Bengali site?
Answer – G is certainly available. I did not work with the Bangla site anymore, but many of my acquaintances found Adsense in Bangla sites.
Question: Can you use plugins to add ads to the site? Which one?
Answer: Adsense’s official plugins are made by Adsense, other plugins can be used and ads can be installed but this is not a good practice. So, refrain from plugins, additional plugins can slow down your site.
Q7: On page SEO and off-page SEO and which one is the most important?
Answer: Both are equally worthwhile, but in the present time and considering the various blogs in the present time, I think OnSps and eBay are a little more useful.
Question 8 – How do you drive traffic to your site?
Answer: I drive traffic to my site organic, Google is the biggest traffic source after Google, and Kara and Reddit are the only one.
Question 9 – What can be achieved by working in the Blogspot?
Answer: Personally suggesting to stay away from it, suggest staying away.
Just do not waste time just.
Question 10 – Which is the most powerful backlink to rank?
Answer: If you can post a guest on the site of more visitors and if the other matrices of that site are good then the backlink is better.
Everyone will ask, you will write the next content from your question, thanks.

কোন ওয়েবসাইটকে প্রমোট করার জন্য এসইও এর গুরুত্ব অপরিসীম। | The importance of SEO to promote any website is immensely popular

The importance of SEO to promote any website is immensely popular

যদি আপনি একটা ওয়েবসাইট তৈরি করেন কিন্তু সেটির জন্য কোন এসইও এর কাজ করলেন না তাহলে আপনার ওয়েবসাইটটি এ অনলাইনের তথ্যের মহাসাগরে কোন এক অতল গহব্বরে পড়ে থাকবে। কেউ কোনদিন হয়তো সেটির খোঁজও পাবে না। একমাত্র সঠিকভাবে এসইও করলেই আপনার ওয়েবসাইটটি সাগরের জলে ভেসে উঠবে এবং সবাই এটির সম্পর্কে জানতে পারবে। সুতরাং এসইও করার গুরুত্ব নিশ্চয় বুঝতে পারছেন।

If you create a website but do not do any SEO for it, then your website will remain in an ocean of online information ocean. Someone may not find it sometime. Only SEO properly will make your website float in the sea and everyone will know about it. So surely the importance of SEO is understandable.

ওয়েবসাইট তৈরীতে ডোমেইন এবং হোস্টিং কী ? Md Mosharof Hossain

ডোমেইন নেম কি?

Domain_Md_Mosharof_Hossain

Domain_Md_Mosharof_Hossain

মন‌ে করুন আপনার অফিসে কেউ আসতে চায়, তবে তাকে এর ঠিকানা জানতে হবে। ওয়েবসাইটের ক্ষেত্রে এই ঠিকানাটা হচ্ছে তার নাম যাকে বলা হয় ডোমেইন নেম। এই ডোমেইন নেমই আপনার ওয়েবসাইটকে অনন্যভাবে আইডেন্টিফাই করবে। বিশ্বের সবাই ওয়েবসাইটটিকে চিনবে এবং একসেস করবে এ নাম ব্যবহার করে।

ওয়েব সাইট হোস্টিং কী?

Hosting_Md_Mosharof_Hossain

Hosting_Md_Mosharof_Hossain

কোন তথ্যকে অন্যের কাছে তুলে ধরার সবচেয়ে জনপ্রিয় ও সহজ মাধ্যম হচ্ছে ওয়েবসাইট। আজকের কম্পিউটার ব্যবহারকারী মাত্রই ওয়েবসাইট সম্পর্কে অবগত আছেন। সহজ ভাষায় বলা যায়, ওয়েবসাইট হল আপনার তথ্যকে অন্যের সামনে উপস্থাপন করার রাস্তা- সেটা টেক্সট বা মাল্টিমিডিয়া (যেমনঃ ছবি, অডিও বা ভিডিও) যেকোন ধরনের হতে পারে। ওয়েবসাইটে সেগুলো সুন্দরভাবে ফুটিয়ে তোলা ওয়েব ডেভেলপারের কাজ। আর আপনার ওয়েবসাইটটি অন্যদের দেখার জন্য উপযোগী করাই ওয়েব হোস্টিং নামে পরিচিত। আপনার ওয়েবসাইটটিকে যদি তুলনা করা হয় আপনার প্রতিষ্ঠানের অফিস বিল্ডিং হিসাবে, তবে তার তথ্য বা কনটেন্ট হবে এর আসবাবপত্র। আর ওয়েবসাইট ডেভেলপ করাকে তুলনা করা যাবে বাড়িটি তৈরি করার সাথে। সেক্ষেত্রে ওয়েবসাইট হোস্টিংকে তুলনা করা যায় আপনার অফিস বিল্ডিংয়ের জন্য জায়গা কেনা এবং সে জায়গায় বাড়িটি তৈরি করার সাথে। তবেই ভিজিটররা ওয়েবসাইটি ব্যবহার করার সুযোগ পাবে।

 

একটা ওয়েবসাইট হতে পারে আপনার আয়ের শক্তিশালী অস্ত্র । বিশ্বে হাজার হাজার লোক আছে যারা একটা ওয়েবসাইট দিয়ে কোটিপতি বনে গেছে ।
কোটি টাকা না হউক আমরা কাজের ফাকে ফাকে ওয়েবসাইট দিয়ে ভালো একটা আরনিং করতে পারি।

কি ধরনের ওয়েবসাইট দিয়ে আয় করা যায়…
1.eCommerce Website (পণ্য বিক্রি করে আয় করতে পারি)
2.Blog Site (বিজ্ঞাপন বসিয়ে আয় করতে পারি)
3.Newspaper/Magazine(বিজ্ঞাপন বসিয়ে আয় করতে পারি)
4.Health Website(বিজ্ঞাপন বসিয়ে আয় করতে পারি)
5.Afiliate Website(বিজ্ঞাপন বসিয়ে আয় করতে পারি)
6.Job Site(বিজ্ঞাপন বসিয়ে আয় করতে পারি)

যে কোন ওয়েবসাইট দিয়েই আপনে আয় করতে পারবেন তবে আয় কম বেশি নির্ভর করে ওয়েবসাইট ভিজিটর উপর ।
যার ওয়েবসাইট-এর ভিজিটর বেশি তার আয় বেশি ।

বাংলাদেশে ই-কমার্স এর জোয়ার শুরু | Md Mosharof Hossain

বর্তমানে অধিকাংশ মানুষ ই-কমার্স নির্ভর হয়ে পড়ছে। তারই যের ধরে বাড়ছে ই-কমার্স ওয়েবসাইট ও!

ইন্টারন্যাশনাল জগতে Amazon ও eBay ‘র মত ওয়েবসাইট গুলো বেশ ভালো ব্যবসা করছে। উন্নত দেশের মত বাংলাদেশেও শুরু হয়েছে ই-কমার্স ধারা। বাংলাদেশে দিনে দিনে ই-কমার্স সেবার মান বৃদ্ধি পাচ্ছে, সাথে বৃদ্ধি পাছে ই-কমার্স ওয়েবসাইট ও। এখন সাধারণ জনগণ ও ধীরে ধীরে অনলাইন শপিং এ অভ্যস্ত হয়ে যাচ্ছে। মার্কেটে ঘুরে ঘুরে সময় নষ্ট করে শপিং করার মনমানসিকতা তাদের কমে গেছে। তারা এখন যেকোনো ধরনের কেনাকাটায় অনলাইন শপ অর্থাৎ ই-কমার্স এর উপর নির্ভরশীল হচ্ছে।

Ecommerce_Website_Md_Mosharof_Hossain

Ecommerce_Website_Md_Mosharof_Hossain

মোট কথা বাংলাদেশে ই-কমার্স এর জোয়ার শুরু হয়ে অন্যান্য উন্নত দেশের মতই। যেমনি ভাবে ভোক্তারা নির্ভর করছে ই-কমার্স ওয়েবসাইট এর উপর, তেমনি ব্যবসায়ীরাও ই-কমার্স এর মাধ্যমে তাদের ব্যবসার প্রসার ঘটাতে ব্যস্ত। ই-কমার্স এর এই জোয়ার কে ধরে রাখতে সকল ভালো মানের ব্যবসায়ী ইন্টারনেট ও ই-কমার্স নির্ভর হচ্ছেন।

আপনি যদি ব্যবসায়ী হন, তাহলে আপনারও উচিৎ অতি দ্রুত ই-কমার্স ওয়েবসাইট তৈরি করা।

 

গ্রাফিক্স ডিজাইন শিখবেন?

গ্রাফিক্স ডিজাইন কি, কিভাবে গ্রাফিক্স ডিজাইন শিখবেন?

How to Learn Graphics Design

গ্রাফিক্স ডিজাইন করা অনেক জটিল কাজ, প্রায় সবাই এটা শিখতে পারে না। বেশ কিছু কঠিন বিষয় আগে মাথায় আনতে হবে তারপর কাজটি হয়তো সহজ হবে। তাই শুরু থেকে সবগুলো অংশকে মনোযোগ সহকারে বুঝতে হবে। চলুন শুরু করা যাক. .

যদি কেউ প্রশ্ন করে “আমি কিভাবে একটি গ্রাফিক্স ডিজাইন করবো?” সে আসলে জানতে চেয়েছে “কিভাবে আমি একটি লোগো ডিজাইন করব?” অথবা “কিভাবে আমি একটি ওয়েব সাইট ডিজাইন করবো?” বা “কিভাবে আমি একটা বিজনেস কার্ড ডিজাইন করতে পারি?” আবার “আমি কিভাবে একটি চলমান গ্রাফিক্স ডিজাইন তৈরী করবো?” এই প্রশ্নটি আরো অনেক রকম হতে পারে।

গ্রাফিক্স শব্দটির অর্থ ড্রইং। গ্রাফিক্স শব্দটি সেই সব চিত্রগুলোকে বুঝায় যে চিত্রগুলোর সফল পরিসমাপ্তি ড্রইং এর উপর নির্ভরশীল। গ্রাফিক্স শব্দটির অর্থ আলাদা ভাবে বোঝার পর বুঝতে হবে ডিজাইন শব্দটির অর্থ। ডিজাইন শব্দটির অর্থ পরিকল্পনা বা নকশা।

গ্রাফিক্স ডিজাইন এর শুরুতে যা জানতে হবে। বর্তমানে গ্রাফিক্স ডিজাইন বলতে আমরা সেই সব চিত্র কর্মকে বুঝি যা পরবর্তীতে মূলত ছাপার জন্য তৈরি করা হয়ে থাকে। তবে প্রযুক্তির প্রয়োজনে গ্রাফিক্স ডিজাইন শুধুমাত্র ছাপার গন্ডি পেরিয়ে বহুদূর চলে এসেছে। গ্রাফিক্স ডিজাইন এর একান্তই অন্তর্ভুক্ত বিষয় গুলি হচ্ছে – ডিজিটাল সাইন, ক্যালেন্ডার, টাইপোগ্রাফি, ব্রোশিয়োর, ওয়েব সাইট ডিজাইন ইত্যাদি।

চলুন আরো একটা শব্দের সাথে পরিচয় করিয়ে দিই ডেস্কটপ পাবলিশিং। একটি কথা মনে রাখতে হবে ডেস্কটপ পাবলিশিং এবং গ্রাফিক্স ডিজাইন একে অপরের সাথে ওতপ্রোতভাবে জড়িত। সংক্ষেপে যদি বলি, ডেস্কটপ পাবলিশিং হচ্ছে এমন একটি প্রক্রিয়া যার মাধ্যমে কম্পিউটার এবং সফটওয়্যার ব্যবহার করে মুদ্রণ, ওয়েব, পুস্তিকা, বই, ব্যবসায়ীক কার্ড, ওয়েব পেজ হিসাবে মোবাইল ডিভাইসের জন্য ফরম্যাট, নথি উৎপাদন, গ্রিটিং কার্ড, ইত্যাদি তৈরি করা হয়।

লক্ষণীয়:

*গ্রাফিক ডিজাইন একটি সৃষ্টিশীল শিল্প যার পূর্ব শর্ত দৃষ্টি নন্দন হওয়া।

*মনে রাখতে হবে Final Output কি? Print না Video? শুরুতেই নির্ধারণ করে নিতে হবে-কি করবো? কাদের জন্য করবো? কিভাবে গ্রাহকের দৃষ্টি আকর্ষণ করবো ?

A really simple entry

Lorem ipsum dolor sit amet, consectetuer adipiscing elit. Aenean commodo ligula eget dolor. Aenean massa. Cum sociis natoque penatibus et magnis dis parturient montes, nascetur ridiculus mus. Donec quam felis, ultricies nec, pellentesque eu, pretium quis, sem.

Nulla consequat massa quis enim. Donec pede justo, fringilla vel, aliquet nec, vulputate eget, arcu. In enim justo, rhoncus ut, imperdiet a, venenatis vitae, justo. Nullam dictum felis eu pede mollis pretium. Integer tincidunt. Cras dapibus. Vivamus elementum semper nisi. Aenean vulputate eleifend tellus. Aenean leo ligula, porttitor eu, consequat vitae, eleifend ac, enim.

Read more

Gallery of the ages

Lorem ipsum dolor sit amet, consectetuer adipiscing elit. Aenean commodo ligula eget dolor. Aenean massa. Cum sociis natoque penatibus et magnis dis parturient montes, nascetur ridiculus mus. Donec quam felis, ultricies nec, pellentesque eu, pretium quis, sem.

  • Nulla consequat massa quis enim.
  • Donec pede justo, fringilla vel, aliquet nec, vulputate eget, arcu.
  • In enim justo, rhoncus ut, imperdiet a, venenatis vitae, justo.
  • Nullam dictum felis eu pede mollis pretium. Integer tincidunt. Cras dapibus. Vivamus elementum semper nisi.

Aenean vulputate eleifend tellus. Aenean leo ligula, porttitor eu, consequat vitae, eleifend ac, enim.

Read more

A cool video entry

Lorem ipsum dolor sit amet, consectetuer adipiscing elit. Aenean commodo ligula eget dolor. Aenean massa. Cum sociis natoque penatibus et magnis dis parturient montes, nascetur ridiculus mus. Donec quam felis, ultricies nec, pellentesque eu, pretium quis, sem. Nulla consequat massa quis enim. Donec pede justo, fringilla vel, aliquet nec, vulputate eget, arcu. In enim justo, rhoncus ut, imperdiet a, venenatis vitae, justo.

Nullam dictum felis eu pede mollis pretium. Integer tincidunt. Cras dapibus. Vivamus elementum semper nisi. Aenean vulputate eleifend tellus. Aenean leo ligula, porttitor eu, consequat vitae, eleifend ac, enim. Aliquam lorem ante, dapibus in, viverra quis, feugiat a, tellus.

 

Read more

Jazzy Jazz, music at its best

Lorem ipsum dolor sit amet, consectetuer adipiscing elit. Aenean commodo ligula eget dolor. Aenean massa. Cum sociis natoque penatibus et magnis dis parturient montes, nascetur ridiculus mus. Donec quam felis, ultricies nec, pellentesque eu, pretium quis, sem.

Nulla consequat massa quis enim. Donec pede justo, fringilla vel, aliquet nec, vulputate eget, arcu. In enim justo, rhoncus ut, imperdiet a, venenatis vitae, justo. Nullam dictum felis eu pede mollis pretium. Integer.

  • Donec posuere vulputate arcu.
  • Phasellus accumsan cursus velit.
  • Vestibulum ante ipsum primis in faucibus orci luctus et ultrices posuere cubilia Curae;
  • Sed aliquam, nisi quis porttitor congue

Read more